,

“মাসিক সভায় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত :: নবীগঞ্জে সরকারী গাছ বিক্রি করলেন ইউপি চেয়ারম্যান রানা” প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা

গত ৪ জুলাই মঙ্গলবার দৈনিক হবিগঞ্জ সমাচার, দৈনিক প্রভাকর, দৈনিক প্রতিদিনের বাণী, হবিগঞ্জের মুখ ও গত বুধবার ৫ জুলাই হবিগঞ্জের আয়না সহ বিভিন্ন স্থানীয় পত্রিকায় ‘মাসিক সভায় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত, নবীগঞ্জে সরকারী গাছ বিক্রি করলেন ইউপি চেয়ারম্যান রানা ॥ ক্ষোভ প্রকাশ’ শিরোনামে সংবাদটি আমার দৃষ্টি গোছর হয়েছে। নবীগঞ্জ-ইনাতগঞ্জ সড়কে রাস্তায় দু’পাশে ঝড়-তুফানে ভেঙ্গে যাওয়া প্রায় ৭০টি সরকারী গাছ বিক্রি করে দিয়েছেন স্থানীয় করগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্মলেন্দু দাশ রানা। বিষয়টি নিয়ে জনমনে চাপা ক্ষোভ বিরাজ করছে। সংবাদটি সম্পূর্ন মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, মানহানিকর, কাল্পনিক ও ষড়যন্ত্রমূলক। প্রকৃত ঘটনা হচ্ছে- গত প্রায় দুই মাস পূর্বে নবীগঞ্জ-ইনাতগঞ্জ এবং শাখোয়া-শেরপুর সড়কের দু’পাশে ঝড়-তুফান এবং কালবৈশাখী ঝড়ে ১৫/১৬টি গাছ ভেঙ্গে পড়ে যায়। ওই গাছগুলি উপজেলা প্রশাসনের নির্দেশে, এলাকার জনগণের চলাচলের স্বার্থে ৭নং করগাঁও ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ও এলাকার শ্রমিক নিয়ে গাছগুলি কেটে রাস্তায় গাড়ী চলাচল ও জনগণ চলাচলে ব্যবস্থা করে দেওয়া হয়। পরবর্তীতে উপজেলা প্রশাসনের নির্দেশে কিছু গাছ অত্র ইউনিয়ন অফিস প্রাঙ্গনে ও কিছু গাছ আল-হেলাল কমিউনিটি সেন্টারের সামনে সু-রক্ষিতস্থানে রাখা হয়। যা আজও বিদ্যমান রয়েছে।
পরবর্তীতে অত্র ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে আমাকে দায়িত্ব দেওয়া হয় যে গাছগুলি যেন আমার জিম্মায় রাখা হয়।
আমার ৭নং করগাঁও ইউনিয়নে উন্নয়নে বাধাগ্রস্থ করার হীন উদ্দেশ্যে ও রাজনৈতিক প্রতিহিংসার কারণে ও সামাজিকভাবে আমার মান সম্মান নষ্ট করার হীন উদ্দেশ্যে একটি কুচক্রি মহল সাংবাদিক ভাইদের ভুল তথ্যদিয়ে আমার বিরুদ্ধে মিথ্যা মানহানিকর সংবাদ প্রকাশ করেছে। আমি ওই প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

প্রতিবাদকারী
নির্মলেন্দু দাশ রানা
চেয়ারম্যান
৭নং করগাঁও, ইউনিয়ন পরিষদ, নবীগঞ্জ।


     এই বিভাগের আরো খবর